আজ, শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:১৭

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

করোনা আতঙ্কে মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স রোগীশূন্য

মাগুরা প্রতিদিন ডটকম : করোনা ভাইরাস আতঙ্কে রোগীশূন্য হয়ে পড়েছে মাগুরার মহম্মদপুর উপজেলার ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স। করোনা ভাইরাসের ঝুঁকি ঠেকাতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি মোবাইল নম্বর দিয়ে সর্দি, জ¦র, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের সেবা নিতে অনুরোধ করেছে হাসপাতাল কতৃপক্ষ।

করোনা প্রাদুর্ভাব শুরুর আগে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগী বেড না পেয়ে বিভিন্ন জায়গায় চিকিৎসা নিতে দেখা গেছে। অন্যদিকে বহির্বিভাগে চিকিৎসা নিতে হাসপাতালে আসতো প্রতিদিন শতশত রোগী। সেখানে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ায় অনেক ভর্তি হওয়া রোগী হাসপাতালের ছেড়ে বাড়িতে চলে গেছে এবং বহির্বিভাগেও রোগীর সংখ্যা অনেক কমে গেছে।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের নারী ও পুরুষ ওয়র্ডের প্রায় সকল বেডই ফাঁকা পড়ে আছে। বড় ধরনের অসুস্থতা ছাড়া কেউ হাসপাতালে ভর্তি হচ্ছে না বলে জানা যায়। বহির্বিভাগে করোনা আতঙ্কের কারণে নেই আগের মতো দীর্ঘ লাইন। অলস সময় পার করছেন ডাক্তার ও সেবিকাসহ অন্যান্যরা।

হাসপাতাল সূত্রে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হলেও রোগী ভর্তি থাকে প্রায় সময়ই ৬০-৭০ জন কিন্তু করোনা ভাইরাস আতঙ্কের কারণে বর্তমানে ১২ জন রোগী ভর্তি রয়েছে। ভর্তিকৃত রোগীদের মধ্যে সবাই মারামারির রোগী। এছাড়া বহির্বিভাগে প্রতিদিন গড়ে ডাক্তারের সেবা নিতো ৩৫০ থেকে ৪০০ রোগী কিন্তু বর্তমানে সেবা নিতে আসে মাত্র ৪০ থেকে ৫০ জন।

স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কাজী আবু আহসান বলেন, করোনা ভাইরাসের কারণে কোন রোগী ভর্তি হচ্ছে না। ভর্তি হওয়া অনেক রোগী হাসপাতাল ছেড়ে বাড়িতে চলে গেছে। তবে এখন আউটডোরে যেসব রোগী আসছেন তাদের শতকরা ৯০ ভাগই রোগীই জ¦র, কাশি, শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে আসছেন। সেক্ষেত্রে তাদের বাড়িতে বসে সেবা নেওয়ার জন্য হাসপাতালের হটলাইন নাম্বার (০১৭৩০৩২৪৬০৭) চালু করা হয়েছে। এ সব রোগীদের মোবাইল ফোনে সেবা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology